E2Bet শীর্ষ 10 ধনী ভারতীয় ক্রিকেটার

E2Bet ক্রিকেট ভারতীয় উপমহাদেশের সবচেয়ে প্রিয় খেলা, এবং তাই, খেলার খেলোয়াড়রা, ক্রিকেটার হিসাবে পরিচিত, মাঠের বাইরে এবং মাঠের বাইরে উভয়েই অত্যন্ত আদর ও শ্রদ্ধেয়। ক্রিকেট শুধু দক্ষিণ-পূর্ব এশিয়ার সবচেয়ে জনপ্রিয় খেলাই নয়, এটি সবচেয়ে বেশি অর্থ প্রদানকারীও। সুপারবোলের চেয়েও বড়, ওডিআই বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্ট বিশ্বব্যাপী কোটি কোটি ভক্তকে আকর্ষণ করে। তদুপরি, এই টুর্নামেন্টগুলি ক্রিকেট উত্সাহীদের মধ্যে একটি উন্মাদনা তৈরি করে এবং টিকিট বিক্রয়, স্পনসরশিপ, বিজ্ঞাপন এবং আরও অনেক কিছুর মাধ্যমে আয়োজকদের জন্য বিশাল আয় তৈরি করে।

10. গৌতম গম্ভীর

Sachin Tendulkar

    প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর তার শক্ত ব্যাটিং কৌশল এবং চাপের মধ্যে পারফর্ম করার ক্ষমতার জন্য পরিচিত। 2007 টি 20 বিশ্বকাপ এবং 2011 আইসিসি ক্রিকেট বিশ্বকাপে ভারতের জয়ে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

    $23 মিলিয়নের মোট সম্পদের সাথে, তিনি বর্তমানে 10তম ধনী ভারতীয় ক্রিকেটার হিসাবে স্থান পেয়েছেন।

    9. রোহিত শর্মা

    Rohit Sharma

    ভারতীয় ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক হলেন রোহিত শর্মা যিনি তার আক্রমণাত্মক ব্যাটিং শৈলী এবং বড় রান করার ক্ষমতার জন্য পরিচিত। ‘দ্য হিটম্যান’ নামে পরিচিত শর্মা একদিনের আন্তর্জাতিকে তিনটি ডাবল সেঞ্চুরি করা একমাত্র খেলোয়াড় হওয়া সহ তার ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড অর্জন করেছেন।

    $24 মিলিয়নের মোট সম্পদের সাথে, তিনি বর্তমানে 9তম ধনী ভারতীয় ক্রিকেটার হিসাবে স্থান পেয়েছেন।

    আরও পড়ুন:

    8. রাহুল দ্রাবিড়

    Rahul Dravid

    রাহুল দ্রাবিড়কে খেলার ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হয়। তিনি তার শক্ত কৌশল এবং ইনিংস নোঙর করার ক্ষমতার জন্য পরিচিত ছিলেন। তার উত্সর্গীকরণ এবং পিচে থাকার ক্ষমতা তাকে ভক্ত এবং সহকর্মী ক্রিকেটারদের মধ্যে “দ্য গ্রেট ওয়াল অফ ইন্ডিয়া” ডাকনাম অর্জন করেছিল।

    $23 মিলিয়ন সম্পদের সাথে, তিনি 8তম ধনী ভারতীয় ক্রিকেটার হিসাবে স্থান পেয়েছেন।

    7. সুরেশ রায়না

    Suresh Raina

    প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং বাঁহাতি ব্যাটসম্যান সুরেশ রায়না তার আক্রমণাত্মক ব্যাটিং শৈলী এবং দ্রুত রান করার ক্ষমতার জন্য পরিচিত। তিনি ভারতীয় ক্রিকেট দলের অবিচ্ছেদ্য অংশ ছিলেন, 2011 আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সহ বিভিন্ন টুর্নামেন্টে তাদের সাফল্যে অবদান রেখেছিলেন।

    $25 মিলিয়নের মোট সম্পদের সাথে, তিনি 7তম ধনী ভারতীয় ক্রিকেটার হিসাবে স্থান পেয়েছেন।

    6. যুবরাজ সিং

    Yuvraj Singh

    যুবরাজ সিং, বা যুবি, একজন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং অলরাউন্ডার। তার শক্তিশালী ব্যাটিং এবং ব্যতিক্রমী ফিল্ডিং দক্ষতার জন্য পরিচিত, তিনি 2011 আইসিসি ক্রিকেট বিশ্বকাপে ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, যেখানে তাকে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার দেওয়া হয়েছিল। স্বাস্থ্য চ্যালেঞ্জের মুখোমুখি হওয়া সত্ত্বেও, যুবরাজ 2019 সালে অবসর নেওয়ার আগে ক্রিকেটে সফল প্রত্যাবর্তন করেছিলেন।

    তার মোট মূল্য $35 মিলিয়ন, যা তাকে 6 তম ধনী ভারতীয় ক্রিকেটার করেছে।

    5. বীরেন্দ্র শেবাগ

    Virender Sehwag

    বীরেন্দ্র শেবাগ, বীরু নামেও পরিচিত, একজন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যিনি তার আক্রমণাত্মক ব্যাটিং শৈলীর জন্য পরিচিত। তিনি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে ধ্বংসাত্মক ওপেনিং ব্যাটসম্যানদের একজন ছিলেন এবং অসংখ্য রেকর্ডের অধিকারী ছিলেন। শেবাগ 2015 সালে ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর নিয়েছিলেন তবে তরুণ ক্রিকেটারদের ধারাভাষ্যকার এবং পরামর্শদাতা হিসাবে সক্রিয় রয়েছেন।

    বীরেন্দ্র শেবাগ 5তম ধনী ভারতীয় ক্রিকেটার, যার মোট সম্পদ $45 মিলিয়ন।

    4. সৌরভ গাঙ্গুলী

    Sourav Ganguly

    সৌরভ গাঙ্গুলী, যিনি দাদা নামেও পরিচিত, একজন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং ভারতীয় জাতীয় দলের অধিনায়ক। আন্তর্জাতিক মঞ্চে ভারতীয় ক্রিকেট দলকে একটি প্রতিযোগিতামূলক শক্তিতে রূপান্তরিত করার ক্ষেত্রে গাঙ্গুলি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি 2008 সালে ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসর নেন কিন্তু প্রশাসক হিসেবে খেলাধুলায় জড়িত থাকেন।

    গাঙ্গুলীর মোট সম্পদ $50 মিলিয়ন।

    3. বিরাট কোহলি

    Virat Kohli

    ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক নিঃসন্দেহে এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান। তার ধারাবাহিক পারফরম্যান্স এবং লক্ষ্য তাড়া করার ক্ষমতা তাকে “চেজ মাস্টার” ডাকনাম অর্জন করেছে। একদিনের আন্তর্জাতিকে 8,000, 9,000, 10,000 এবং 11,000 রান করার দ্রুততম খেলোয়াড় হওয়া সহ অসংখ্য রেকর্ড ভেঙেছেন কোহলি। তিনি তার আক্রমণাত্মক খেলার শৈলী এবং অসাধারণ ফিটনেস স্তরের জন্য পরিচিত।

    বিজ্ঞাপন

    $93 মিলিয়নের নেট মূল্যের সাথে, কোহলি বিশ্বব্যাপী সর্বোচ্চ বেতনপ্রাপ্ত ক্রীড়াবিদদের একজন। 178 মিলিয়নেরও বেশি ফলোয়ার সহ তিনি ইনস্টাগ্রামে সর্বাধিক অনুসরণ করা ভারতীয় সেলিব্রিটি।

    2. মহেন্দ্র সিং ধোনি

    Mahendra Singh Dhoni

    এমএসডি, তাকে তার ভক্তরা স্নেহের সাথে ডাকে, সর্বকালের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ভারতীয় অধিনায়কদের একজন। ক্যাপ্টেন কুল হলেন ভারতীয় ক্রিকেট দলের একমাত্র অধিনায়ক যিনি সমস্ত বড় আইসিসি টুর্নামেন্টে ভারতকে জয়ী করেছেন: 2007 সালের আইসিসি বিশ্ব টি-টোয়েন্টি, 2011 সালের আইসিসি ক্রিকেট বিশ্বকাপ এবং 2013 সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। তার শান্ত এবং সুরক্ষিত মাঠের আচার-আচরণ, সেইসাথে দলের উইকেটরক্ষক হিসাবে তার বিদ্যুত-দ্রুত প্রতিফলন, তাকে তার সতীর্থ এবং প্রতিপক্ষ উভয়ের কাছ থেকে সমানভাবে সম্মান ও প্রশংসা অর্জন করেছিল।

    এমএস ধোনির মোট সম্পদ $110 মিলিয়ন, যা তাকে দ্বিতীয় ধনী ভারতীয় ক্রিকেটার করে তুলেছে।

    1. শচীন টেন্ডুলকার

    Sachin Tendulkar

    টেন্ডুলকার সর্বকালের সেরা ক্রিকেট খেলা। কিংবদন্তি ক্রিকেটের সব ফরম্যাটেই সর্বোচ্চ রান সংগ্রাহক। 100টি আন্তর্জাতিক সেঞ্চুরি করা একমাত্র খেলোয়াড় এবং আরও অনেক কিছু সহ তার নামে অসংখ্য রেকর্ড রয়েছে, এতে অবাক হওয়ার কিছু নেই যে তিনি সবচেয়ে ধনী ভারতীয় ক্রিকেটার।

    তার মোট মূল্য $150 মিলিয়ন।

    আরও পড়ুন:

    Leave a Comment

    Your email address will not be published. Required fields are marked *

    Scroll to Top